48 বার প্রদর্শিত
"হোস্টিং" বিভাগে করেছেন (3,492 পয়েন্ট)  

2 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (2,781 পয়েন্ট)  

হোস্টিং মানে হলো আপনার মোবাইলে ফোনের মেমোরির মত। আপনি যেমন আপনার মেমোরিতে প্রয়োজনীয় (গান, ভিডিও, গে্ন ইত্যাদি) রাখেন, ঠিক তেমনি হোস্টিং হল মেমোরি মতো। যেখানে আপনি থিম, প্লাগিং, পোস্ট ইত্যাদি রাখতে পারবেন। শুধু পার্থ্ক্য হল মোবাইলের মেমোরি অফলাইনে কাজ করতে হয়, আর হোস্টিং অনলাইনে কাজ করতে হয়।


হোস্টিং সম্পর্কে আরো বিস্তারিত জানতে প্রশ্ন.কমের এই উত্তরটি দেখুন।
0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (62 পয়েন্ট)  

ওয়েব হোস্টিং হচ্ছে এমন একটি সেবা যার মাধ্যমে আপনার ওয়েবসাইট টি সব সময় অন বা চালু থাকবে । সেই সাথে ওয়েবসাইট টি ওয়ার্ল্ড ওয়াইড প্রদর্শন করতে পারবেন। মূলত, আপনার ওয়েবসাইটের Content, Images, Videos, এবং বিভিন্ন File সার্বক্ষণিক তথা দিনে ২৪ ঘন্টা এবং বছরে ৩৬৫ দিন চালু রাখার জন্য একটি স্পেস বা জায়গা প্রয়োজন। আর সেই নির্ধারিত স্পেস বা জায়গা কেই বলা হয় ওয়েবসাইটের হোস্টিং বা ওয়েব হোস্টিং (Web Hosting) ।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

2 টি উত্তর

21,451 টি প্রশ্ন

21,883 টি উত্তর

2,902 টি মন্তব্য

1,703 জন সদস্য



আস্ক প্রশ্ন এমন একটি প্ল্যাটফর্ম, যেখানে কমিউনিটির এই প্ল্যাটফর্মের সদস্যের মাধ্যমে আপনার প্রশ্নের উত্তর বা সমস্যার সমাধান পেতে পারেন এবং আপনি অন্য জনের প্রশ্নের উত্তর বা সমস্যার সমাধান দিতে পারবেন। মূলত এটি বাংলা ভাষাভাষীদের জন্য একটি প্রশ্নোত্তর ভিত্তিক কমিউনিটি। বিভিন্ন প্রশ্নের উত্তর দেওয়ার পাশাপাশি অনলাইনে উন্মুক্ত তথ্যভান্ডার গড়ে তোলা আমাদের লক্ষ্য।

...